ঢাকাঃ বানিজ্য মন্ত্রণালয় ও ভোক্তা অধিকার অধিদপ্তরের হস্তক্ষেপের মাধ্যমে ই কমার্স প্রতিষ্ঠান কিউকম এ বিনিয়োগের টাকা ফেরত চেয়ে সংবাদ সম্মেলন করেছেন প্রতারিত ভুক্তভোগী গ্রাহকরা। চলতি মাসের ১৫ জুনের ভেতর টাকা ফেরত না পেলে আইনী ব্যাবস্থাসহ আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে তারা। শনিবার বিকেলে ঢাকা রিপোটার্স ইউনিটিতে লিখিত বক্তব্যে ৮ দফা দাবি তুলে ধরে ভুক্তভোগীদের পক্ষে শাহজামাল সেলিম বলেন, আমরা চাচ্ছি কিউকম এর সিইও রিপন মিয়াকে আইনের মাধ্যমে গ্রেফতার না করে বাণিজ্য মন্ত্রণালয় ও ভোক্তা অধিকারের আওতায় রেখে গ্রাহকদের পাওনা টাকা দ্রুত ছাড় করণের ব্যবস্থা করা। বর্তমানে ভুক্তভোগী গ্রাহকের সংখ্যা এবং তাদের অর্ডার আইডি সহ মোট টাকার পরিমান চূড়ান্ত তলিকা প্রকাশ করা। ভোক্তা অধিকার অধিদপ্তরে যেসব মামলা হয়েছে, তার দ্রুত নিষ্পত্তি করা।
বাণিজ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে বাংলাদেশ ব্যাংকের গেটওয়ে ফোস্টারের অতিরিক্ত টাকা কিউকমের মালিক রিপন মিয়াকে না দিয়ে তা গ্রাহককে ফিরিয়ে দেওয়া। ২০২১ সালের এর ১৫ থেকে ১৮ জুন পর্যন্ত ব্যাংক ডিপোজিট সকল কিছুর সমাধান বাণিজ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে ও ভোক্তা অধিকারের মাধ্যমে সমাধান করা। বারবার বাণিজ্য মন্ত্রণালয় এবং ফোস্টার কর্পোরেশনকে দোষারোপ করে অতিরিক্ত সময় নিয়ে আজ ২ থেকে ৩ বছর পার হয়ে গেলেও গ্রাহকদের পণ্য টাকার কোন অংশ ফেরত দেয়া হয়নি বলে উল্লেখ করে কিউকমকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে বলে জানানতারা। কিউকম যথাযথ ব্যবস্থা না নিলে আইনি ব্যবস্থা নেয়ার পাশাপাশি কঠোর থেকে কঠোর আন্দোলন ও মানববন্ধন করার হুসিয়ারী দেন গ্রাহকরা। তারা বলেন, পোষ্টার গেটওয়ে থেকে ইতিমধ্যে কিউকমের মালিক রিপন মিয়া ৩৯৭ কোটি টাকার মধ্যে প্রায় ২০০ কোটি টাকা তুলে নিয়েছেন গ্রাহকদের ফেরত দেওয়ার আশ্বাসে । কিন্তু এখন পর্যন্ত একটি টাকাও গ্রাহকদের পরিশোধ করেন নি বলে জানান হাজারোও প্রতারণার শিকার গ্রাহক।
সম্পাদক মন্ডলীর সভাপতি-খন্দকার গোলাম মওলা নকশেবন্দী। সম্পাদক/প্রকাশক-রবিউল ইসলাম। ভারপ্রাপ্ত সম্পাদক-সাবিহা প্রমানিক। প্রধান কার্যালয়ঃ ২২ ধানমন্ডি শংকর ঢাকা-১২০৯, মোবাইল: ০১৭১৫-২০৯৬২৪, ফোন: +৮৮০২৯৫৫১৬৯৬৩, ই-মেইল: alochitokantho@gmail.com ।